চার্জিং পোর্ট ছাড়াই লঞ্চ হতেপারে নতুন ডিজাইনের আইফোনগুলি

By | July 24, 2020

 

ইতিমধ্যেই আগামী বছরের নতুন আইফোনের আকার, আয়তন ও বিভিন্ন রিপোর্ট সম্পর্কে একাধিক রিপোর্ট আপনাদের সামনে আসতে শুরু করে দিয়েছে।২০২০ ও ২১ সালে যেসব আইফোনগুলি লঞ্চ হতে পারে তা সম্পের্কে একাধিক তথ্য প্রকাশ করেছে অ্যাপেল বিশ্লেষক মিং-চি কুও। মিং-চি কুও জানিয়েছেন ২০২১ সালের আইফোন থেকে লাইটনিং পোর্ট বাদ যেতে চলেছে এবং এর সাথে বাদ যেতে চলেছে ইউএসবি টাইপ-সি পোর্টও, পরিবর্তে আসতে চলেছে সম্পূর্ণ ওয়্যারলেস চার্জিং সাপোর্ট টেকনোলজি। সম্প্রতি 9to5mac ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে এই তথ্য সামনে এসেছে।

আইফোন ৫ সিরিজে প্রথমবার লাইটনিং পোর্ট নিয়ে এসেছিল আইফোন কোম্পানি অ্যাপেল। এর পর থেকেই সব আইফোনে এই চার্জিং পোর্ট ব্যবহার হয়েছে। এমনকি এর পরে বেশিরভাগ আইপ্যাডেও লাইটনিং পোর্ট ব্যবহার করেছে কুপার্টিনোর কোম্পানিটি। এর পর প্রতি বছর কোম্পানির বিভিন্ন প্রোডাক্টে একের পর এক ফিচার যোগ হলেও লাইটনিং পোর্টে পরিবর্তন হয়নি।
লাইটনিং পোর্টের পরে গ্রাহকের জন্য টাচ আইডি ফিচারের আইফোন নিয়ে এসেছিল অ্যাপেল। প্রায় গত দুই বছর ধরে আইফোনে টাচ আইডির পরিবর্তে ফেস আইডি ব্যবহার শুরু করেছে অ্যাপেল। তবুও থেকে গিয়েছিল লাইটনিং পোর্ট।

লাইটনিং পোর্ট বাদ যাওয়া মানে ২০২১ সালে আইফোনে সম্পূর্ণ নতুন ডিজাইন দেখা যেতে পারে গ্রাহকদের কাছে । ২০১৭ সালের পর থেকে আইফোনের ডিজাইনে কোন পরিবর্তন দেখা যায়নি। আইফোনে লাইটনিং পোর্ট বন্ধ হয়ে গেলে কেবেল প্রস্তুতকারী কোম্পানিগুলিকে নতুন উপায় ভাবতে হবে।

এছাড়াও আইফোন ১২ এর পর থেকে সব আইফোনে ওলেড ডিসপ্লে ব্যবহার করবে অ্যাপেল। ২০২০ সালের আইফোন মডেলের ডিসপ্লে বানাবে স্যামসাং ও এলজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *