নতুন চমক নিয়ে নতুন 5G স্মার্টফোন লঞ্চ করতে চলেছে VIVO

By | December 8, 2019

 

আবারো নতুন চমক নিয়ে নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে চীনা কোম্পানি Vivo। Vivo অফিসিয়াল লঞ্চ ডেট জানিয়ে দিলো তাদের আগামী ফ্ল্যাগশিপ ফোন Vivo X30 এর। এই স্মার্টফোনটিকে আগামী 16 ডিসেম্বরে লঞ্চ করা হবে। এরসাথে কোম্পানি ভিভো এক্স৩০ প্রো ও লঞ্চ করতে পারে। অনুমান করা যায় এই স্মার্টফোনের মাধ্যমে বাজারে আস্তে চলেছে আরো এক 5G স্মার্টফোন । এই ফোনের প্রধান ফিচার হবে 64 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে কোম্পানি এই ফোনের লঞ্চ ডেট জানায় কিন্তু 16 তারিখ Vivo X30 কেবল চীনেই লঞ্চ হবে। প্রসঙ্গত Vivo x30 কে কিছুদিন আগে ইন্টারনেটের একটি সাইটে Vivo V1938CT মডেল নম্বরে দেখা যায়। সেখানে জানানো হয়েছিল এই ফোনটি Android 9 Pie অপারেটিং সিস্টেমে আসবে। এছাড়াও থাকছে 1.79 গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ও 8 জিবি র‌্যাম দেওয়া হবে।

স্পেসিফিকেশন :
বিভিন্ন সূত্র থেকে জানা গেছে Vivo X30 ফোনে পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হতে পারে। এই লেন্স Huawei P30 Pro এবং Oppo Reno 10X Zoom সহ বেশকিছু আগেই ব্যাবহার করা হয়েছে। পেরিস্কোপ ক্যামেরায় 60x জুম সাপোর্ট করবে। এছাড়াও ভিভো এক্স৩০ ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। এছাড়াও 60x জুমের সাথে সাথে 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাও থাকবে।

অন্যান্য ফিচারের কথা বলতে গেলে প্রথমেই বলতে হয় Vivo x30 ফোনে 90Hz রিফ্রেশ রেটের 6.5 ইঞ্চি এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। আরও, সাথে থাকবে এক্সিনস 980 5Gচিপসেট প্রসেসর।

এই ফোনে 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছাড়াও 8 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা, 13 মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং 2 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ক্যামেরা থাকবে। সেলফির জন্য এই ফোনে দেওয়া হবে 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। 22.5 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে এই ফোনে 4,500 mAh ব্যাটারি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *